খুলনা, বাংলাদেশ | ১১ কার্তিক, ১৪৩১ | ২৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৬ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৪৮
  সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেপ্তর
  জুলাই-আগস্ট গণহত্যায় আনিসুল হক-সালমান এফ রহমানসহ ১৪ জনকে ট্রাইব্যুনাল মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে, ১৮ নভেম্বর হাজির করার নির্দেশ

লেবাননে সংঘর্ষে ইসরাইলের ৪ সেনা নিহত, আহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক

দক্ষিণ লেবাননের একটি গ্রামে হিজবুল্লাহ যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষে আরও চারজন ইসরাইলি সেনা নিহত এবং ১৪ সেনা আহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় এ হতাহতের ঘটনা ঘটে বলে জানায় ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

সর্বশেষ এ সংঘর্ষের ঘটনাটি আইডিএফের চলমান স্থল অভিযান ও হিজবুল্লাহর বিরুদ্ধে সীমান্ত সংঘাত গুরুতর এক নতুন ধাপে পরিণত হয়েছে।

নিহত সৈন্যদের নাম প্রকাশ করেছে আইডিএফ। তারা হলেন- ক্যাপ্টেন (রিজার্ভ) রাব্বি আব্রাহাম যোশেফ গোল্ডবার্গ (৪৩), মাস্টার সার্জেন্ট (রিজার্ভ) গিলাদ এলমালিয়াচ (৩০), ক্যাপ্টেন (রিজার্ভ) অমিত চাইউট (২৯) এবং মেজর (রিজার্ভ) এলিয়াভ আব্রাম আবিতবোল (৩৬)।

তারা সবাই আলন ব্রিগেডের ৮২০৭তম ব্যাটালিয়নে কর্মরত ছিলেন। শনিবারের ওই সংঘর্ষে তিনজন হিজবুল্লাহ যোদ্ধাও নিহত হন।

এদিকে লেবাননের দক্ষিণাঞ্চল থেকে হিজবুল্লাহ বাহিনীকে পিছু হটাতে ইসরাইলি বিমানবাহিনী হিজবুল্লাহর বেশ কিছু অস্ত্র মজুদ ও তৈরির স্থাপনা ধ্বংস করেছে। এছাড়াও বৈরুতে হিজবুল্লাহর গুরুত্বপূর্ণ অস্ত্রাগার লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে।

ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, প্রতিদিন হিজবুল্লাহর ক্রমবর্ধমান হামলার কারণে লেবানন সীমান্তবর্তী ইসরাইলি অঞ্চল থেকে ৬০,০০০ এরও বেশি বাসিন্দাকে নিরাপত্তার জন্য সরিয়ে নেওয়া হয়েছে।

সম্প্রতি এই সংঘর্ষে ইসরাইলি বাহিনী এবং হিজবুল্লাহ যোদ্ধাদের মধ্যে বিপুল সংখ্যক প্রাণহানির ঘটনা ঘটেছে। আইডিএফের হিসাব মতে, লেবাননে চলমান সংঘর্ষে এখন পর্যন্ত ২০০০-এর বেশি হিজবুল্লাহ সদস্য নিহত হয়েছে। অন্যদিকে আইডিএফের ৫৫ জন সৈন্য ও রিজার্ভ সদস্য মারা গেছেন।

এদিকে ইসরাইলি সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, হিজবুল্লাহর রকেট এবং ড্রোন হামলার কারণে ইতোমধ্যে উত্তর ইসরাইলের অনেক এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে এবং প্রচুর পরিমাণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

চলমান পরিস্থিতিতে ইসরাইল এবং হিজবুল্লাহর মধ্যে সংঘাত আরও তীব্র হওয়ার সম্ভাবনা রয়েছে। যা গোটা অঞ্চলে আরও অস্থিরতার সৃষ্টি করতে পারে।

সূত্র: টাইম অব ইসরাইল

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!